Prevent hair fall by three types of oil massage.(চুল পড়া রোধ করুন তিন ধরনের তেল ম্যাসেজের মাধ্যমে।)

চুল পড়া রোধ করুন তিন ধরনের তেল ম্যাসেজের মাধ্যমে।
Prevent hair fall by three types of oil massage.


চুল পড়া রোধে তিন ধরনের হট অয়েল ম্যাসেজ । সৌন্দর্য্য বিকাশে চুলের ভূমিকা অপরসীম। চুল মহিলাদের সবথেকে বড় একটি সৌন্দর্য্য। কিন্তু সেই চুল যদি ঝড়ে পড়ে তাহলে আতংকিত হয়ে পড়াটাই স্বাভাবিক। আসুন জেনে নিই চুল ঝড়ে পড়া রোধ করার উপায়।

অয়েল ম্যাসেজ তৈরী করার পদ্ধতিঃ
প্রথম-জলপাই, নারিকেল তেল, কেনোলা তেল (বীজ জাতীয় উপাদান দিয়ে তৈরি) হালকা গরম করে নিন। এরপর তেলের সঙ্গে হালকা পানি মিশিয়ে তালুতে ধীরে ধীরে মেসেজ করুন।

দ্বিতীয়-তেল ও ক্যাস্টর অয়েল একসঙ্গে হালকা গরম করে নিন। ঠান্ডা হয়ে গেলে তাতে ভিটামিন-ই ক্যাপসুল ভেঙে মিশিয়ে চুলে লাগান। ধীরে ধীরে মেসেজ করুন।

তৃতীয়-জলপাই তেল, ১০ ফোঁটা ল্যাভেন্ডার তেল মিশিয়ে হালকা গরম করে এর মধ্যে দুটি ভিটামিন ‘ই’ ক্যাপসুল মিশিয়ে তা চুলে দিন। ধীরে ধীরে মেসেজ করুন। উপরের যে কোনো একটি বেছে নিয়ে মাথায় ম্যাসেজ করে ২ থেকে ৩ ঘন্টা রেখে শ্যাম্পু করে ফেলবেন। ইচ্ছে হলে হট টাওয়েল ট্রিটমেন্ট ও করতে পারেন। এতে চুল ঝরঝরে হবে।

সতর্কতাঃ
উপরের উপাদান গুলোর কোন টি যদি আপনার জন্য ব্যবহারে বাধা থাকে তবে ডাক্তারের কাছথেকে সমাধান নিলে ভাল হয়।ধন্যবাদ। ভাল লাগলে শেয়ার করুন।

Comments

Popular posts from this blog

দাদ-হাজা-চুলকানির চোটে জেরবার? এগুলো সারিয়ে তুলুন এই ৮ টি ঘরোয়া পদ্ধতি Dada-Haza-itchana small to save? Correct these 8 domestic methods.

Imgamma - Download V2 - PIN (CH)

চিকুনগুনিয়া তো সেরেছে কিন্তু ব্যথা সারেনি।কি করবেন? Chikunagunya fever is good but pain is not good. What will you do?